সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়ছে।

১ জানুয়ারী বিকেলে বিদ্যালয়ের মাঠে আয়োজিত উৎসবে শত শত নারী-পুরুষ শিক্ষার্থী এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন। প্রধান শিক্ষক খুরশিদ জন্নাতের সভাপতিত্বে অনুষ্ঠিত বিনামূল্যে বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের নারী সাংসদ কানিজ ফাতেমা আহমেদ। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

বক্তারা বলেন, “বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধিন বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। সে জন্যে বিশে^র অন্যান্য দেশগুলোকে অবাক করে দিয়ে বছরের প্রথমদিনে প্রায় সাড়ে ৪ কোটি শিক্ষার্থীর হাতে প্রায় ৩৫ কোটি নতুন বই বিনামূল্যে বিতরণ করে ইতিহাস সৃষ্টি করেছেন সরকার প্রধান। এটি দেশের জন্য অনেক বিরল দৃষ্টান্ত। কিন্তু অনেক শিক্ষার্থী অসাবধানতার কবলে পড়ে মাদকসহ নানা অপরাধের সঙ্গে জড়িয়ে যায়। সে ক্ষেত্রে অভিভাবকদের সচেতন হতে হবে। বিশেষ করে শিক্ষার্থীদের বন্ধুত্ব হতে হবে বইয়ের সঙ্গে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয় পরিচালনা কমিটির নবনির্বাচিত সভাপতি মাহমদুল করিম মাদু, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী ও সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক রিকুসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্য এবং সকল শিক্ষকগণ উপস্থিত ছিলেন।